Ticker

6/recent/ticker-posts

Header Ads Widget

 WELCOME TO TIPSLOVER‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎  PLEASE SUBSCRIBE MY YOUTUBE CHANNEL ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ ‏‏‎ 

আধার কার্ড আপডেট করতে এখন আপনাকে ৫০-১০০টাকা দিতে হবে।



 UIDAI সম্প্রতি একটি টুইট জানিয়ে জানিয়েছে যে এখন মাত্র ১০০ টাকা দিয়ে আধার কার্ড সম্পর্কিত প্রয়োজনীয় পরিবর্তন করা যেতে পারে।
 UIDAI সম্প্রতি ডেমোগ্রাফিক্স বা বায়োমেট্রিক বিশদ সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ আপডেট করেছে, 
 UIDAI বলেছে যে যদি কোনও আধার কার্ডধারাকে আধার কার্ডে কোনও প্রয়োজনীয় পরিবর্তন করতে হয়, তবে তিনি আধার তালিকাভুক্তি কেন্দ্র (আধার পরিষেবা কেন্দ্র) বা ওয়েবসাইটের মাধ্যমে আধারে পরিবর্তন করতে পারবেন।



UIDAI একটি টুইট বার্তায় জানিয়েছে যে আধার কার্ডধারীরা তাদের আধারে এক বা একাধিক পরিবর্তন করতে পারে। এই পরিষেবা গুলির মুল্য বৃদ্ধি পেয়েছে বায়োমেট্রিক আপডেটিং মুল্য আধার পরিষেবাগুলি শুরু হওয়ার সাথে সাথে বৃদ্ধি পেয়েছে। আপডেট মুল্য বাড়েনি। 

চোখের আইরিস এবং আঙুলের ছাপ গুলি ও আপডেট করা হয়েছে। কোনও আঙুলের ছাপ না খুঁজে পাওয়ার ক্ষেত্রে সেই ব্যক্তিকে আবার বায়োমেট্রিক আপডেট করতে হবে। এর জন্য মুল্য 100 টাকা রাখা হয়েছে, নাম, ঠিকানা, বয়স, মোবাইল নম্বর এবং ই-মেইলে আগের মত 50 টাকা দিতে হবে।

এর পাশাপাশি UIDAI তরফ থেকে জানানো
 হয়েছে যে নাম বা ঠিকানা বা জন্ম তারিখের মতো ডেমোগ্রাফিক তথ্য পরিবর্তনের জন্য আধার কার্ড ধারককে নথি জমা দিতে হবে। এর জন্য তথ্য প্রদান করে, UIDAI 32 টি নথির তালিকাও ভাগ করে নিয়েছে। যা অনুসারে কার্ডধারীর পরিচয়ের প্রমাণ পাওয়া সম্ভব হবে। এর পাশাপাশি, কোনও নথি যাচাই না করে আধারে কিছু পরিবর্তন করা যেতে পারে। আধার মোবাইল নম্বরটির মতো, কোনও ডকুমেন্টের সাহায্য ছাড়াই আধার কার্ডে ফটো পরিবর্তন করা যেতে পারে।

Post a Comment

0 Comments